• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ভেলুয়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্র‍াপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ

শেরপুরের শ্রীবরদী উপজেলার ভেলুয়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রহিমের বিরুদ্ধে গোপনে কমিটি গঠন করার চেষ্টার অভিযোগ ওঠেছে।

স্থানীয় জনপ্রতিনিধি, ছাত্র অভিভাবক, শিক্ষক, ছাত্রসহ স্থানীয় জনগনও তার নানা অনিয়ম নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে।

অভিযোগ সুত্রে জানা যায়, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রহিম এর আগেও অনিয়ম তান্ত্রিকভাবে গোপনে কমিটি গঠন করতে গিয়ে একাধিকবার জনতার হাতে পিটুনি খেয়ে আহত হয়েছিলেন।এনিয়ে মামলা মোকদ্দমা পর্যন্ত হয়েছিল এবং চলমান আছে ।

পরবর্তীতে বিদ্যালয়ের কারোসাথে পরামর্শ না করে নিজ ক্ষমতা বৃদ্ধি কারার লক্ষ্যে শ্রীবরদী পৌরসভার মেয়রকে সভাপতি করে এডহক কমিটি গঠন করায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পরবর্তীতে গোপনে পূর্ণাঙ্গ কমিটি গঠনের উদ্যোগ নিলে তা ফাঁস হয়ে যায়। এতে স্থানীয় জনপ্রতিনিধি, অভিভাবক, ছাত্র ও শিক্ষকগনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পরে এ বিষয়ে এলাকা বাসীর পক্ষ থেকে বিভিন্ন স্থানে অভিযোগ করা হয়। তার বিরুদ্ধে অভিযোগ বিভিন্ন কেজি স্কুলের শিক্ষার্থীদের ওই স্কুলের ছাত্র দেখিয়ে তাদের অভিভাবকদের গোপনে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করেছেন।

এ ব্যাপারে শ্রীবরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রহুল আলম তালুকদার গত ২৭ জানুয়ারি বিদ্যালয় পরিদর্শন ও তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে কমিটি গঠন কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, আমি খুব দ্রুতই তদন্ত প্রতিবেদন উপজেলা নির্বাহী অফিসারের নিকট জমা দিবো।

ভেলুয়া ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবু জাফর অভিযোগ করেন, বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোপনে কমিটি গঠনের চেষ্টা করে ধরা খেয়ে এলাকায় বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি করেছেন। আমরা তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করার দাবি জানাই।

ছাত্র অভিভাবক রফিকুল ইসলাম অভিযোগ করেন, আমাদের এলাকায় এত যোগ্য লোক থাকতে প্রধান শিক্ষক বাইরে থেকে লোক হায়ার করে এনে গোপনে কমিটি গঠন করে খারাপ কাজ করছে।

জেলা শিক্ষা অফিস সূত্রে জানাযায়, গোপনে কমিটি গঠনের কোন সুযোগ নেই। আর বর্তমানে শিক্ষা অধিদপ্তর থেকে সকল প্রতিষ্ঠানে কমিটি গঠন কার্যক্রম স্থগিত করেছে। কাজেই এখন আর পূর্নাঙ্গ কমিটি গঠন করার সুযোগ নেই।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।